Hi this is Asif.আমার সাইটকে আপডেট করা হয়েছে। এখন থেকে আপনারা এখান থেকে নতুন অডিও গান,ভিডিও গান,ফুল ভারশন সফটওয়্যার,মোবাইল রিংটোন ও সফটওয়্যার,ওয়ালপেপার ডাউনলোড করতে পারবেন। এছাড়া আরো পাবেন নানা আজানা তথ্য,ধন্যবাদ। .

মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০১১

আপেল দিয়েই সম্মান জানানো হলো স্টিভ জবসকে



অ্যাপলের সহপ্রতিষ্ঠাতা স্টিভ জবস গত ৫ অক্টোবর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। শেষের দিনগুলোয় তিনি ক্যালিফোর্নিয়ার পালো আল্টো হাসপাতালে ছিলেন। এ সময় তাঁর পরিবারের সদস্যরা পাশে ছিলেন। শেষের দিনগুলোয় অনেক কথা বলেছিলেন জবস। তাঁর বোন মোনা সিম্পসন ১৬ অক্টোবর স্ট্যানফোর্ড মেমোরিয়াল চার্চে জবসের শেষের দিনগুলো সম্পর্কে স্মৃতিচারণা করেন।
৩৫০০ আপেলের সাহায্যে স্টিভ জবসের এক কৃত্রিম প্রতিকৃতি তৈরি করেছেন কানাডার শিল্পী অলিভিয়ার লেফেভর। আইফোনের চরম ভক্ত অলিভিয়ার তার শ্রদ্ধা নিবেদনের মাধ্যম হিসেবে কম্পিউটার গুরু জবসের কোম্পানির লোগোটিকেই কাজে লাগানোর সিদ্ধান্ত নেন। অলিভিয়ারের জন্মশহর কুইবেকে মাউন্ট সেন্ট হিলারির আপেল বাগানে আয়োজিত এক প্রতিযোগিতার অংশ হিসেবে তৈরি করা হয় এ শিল্পকর্ম। প্রতিযোগিতায় উত্তর আমেরিকার দশজন প্রতিযোগী অংশ নেন। এতে প্রাকৃতিক উপকরণ কাজে লাগিয়ে খোলা আকাশের নিচে শিল্পকর্ম তৈরির জন্য আহ্বান জানানো হয় সবাইকে। পরবর্তী সময়ে দর্শনার্থীদের জন্য পার্কেই রেখে দেওয়া হবে এসব শিল্পকর্ম। যাতে তারা স্বাভাবিক নিয়মেই মাটির সঙ্গে মিশে যেতে পারে এক সময়। ‘শুরুতে অন্য একটি আইডিয়া ছিল আমার মাথায়। কিন্তু জবসের বিদায়ের খবর শোনার পরপরই পূর্বের সিদ্ধান্ত বদলানোর মনস্থ করি আমি’-জানান অলিভিয়ার। ‘আমার ব্যবহূত আপেলগুলোর অধিকাংশই ঘটনাচক্রে ম্যাকিন্টশ জাতীয় এবং এগুলো সবই হরিণের আপেল হিসেবে পরিচিত-মানুষের খাওয়ার অযোগ্য। শিল্পকর্মটি তৈরির জন্য বেশ কয়েক ক্রেট আপেল কিনতে হয় আমাকে। বাকিগুলো আপেল বাগান থেকেই কুড়িয়ে জোগাড় করি’-যোগ করেন তিনি। ২২ ফুট দৈর্ঘ্য এবং ১৫ ফুট প্রস্থের শিল্পকর্মটি শেষ করতে ৫০ ঘণ্টা সময় নেন শিল্পী।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন